1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:১৮ অপরাহ্ন
শিরবাম:
আশুলিয়ায় তিতাস গ্যাসের ৫ শতাধিক বাসা বাড়ির অবৈধ সংযোগ বিচ্ছিন্ন! সাভারে আবাসিক হোটেলে অসামাজিক কার্যকলাপে লিপ্ত ৪০ জনকে আটক করেছে পুলিশ! আশুলিয়ায় ৮ বছরের শিশুর রহস্যজনক মৃত্যু-বাড়ির সেফটি ট্যাংকি থেকে লাশ উদ্ধার আশুলিয়ায় গাজীরচট ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড এর শুভ উদ্বোধন টানা সপ্তম দিনের মতো কর্মবিরতিতে লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ এর কর্মীরা আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ আশুলিয়ায় অপরিকল্পিত বাড়ি নির্মাণ-বাড়ির মালিকের গাফেলতিতে ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু! সিরাজগঞ্জে রেল যোগাযোগ বৃদ্ধির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত এবং স্মারকলিপি প্রদান  প্রেমিকার হাতে প্রেমিকের বিশেষ অঙ্গ কর্তন উলিপুরে ইয়াবাসহ তিন মাদক কারবারি গ্রেপ্তার

গাজীপুর-১  স্বতন্ত্র প্রার্থী রাসেল ও সমর্থকদের আচরণ বিধি লঙ্ঘন, ১জনকে জরিমানা

Reporter Name
  • Update Time : শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩
  • ১৪৬ Time View
কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধিঃ
গাজীপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রাসেল (ট্রাক প্রতীক) ও তার সমর্থকদের বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘণের অভিযোগ উঠেছে। এমন অভিযোগে গতকাল শনিবার বিকেলে ওই প্রার্থীর এক সর্মথককে ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
ভ্রাম্যমাণ আদালত, এলাকাবাসী, ওই স্বতন্ত্র প্রার্থীর প্রচার ও সমন্বয় সেল সূত্রে জানা গেছে, স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী রেজাউল করিম রাসেলের (ট্রাক প্রতীক) সমর্থনে গাজীপুর-১ আসনের কালিয়াকৈর উপজেলা এলাকায় বিভিন্ন স্থানে গণসংযোগ আয়োজন করা হয়। এর মধ্যে উপজেলার মৌচাক, মধ্যপাড়া, বোয়ালী, ফুলবাড়িয়া, চাপাইর, সূত্রাপুর, ঢালজোড়া, আটাবহ, শ্রীফলতলী ইউনিয়নে এবং কালিয়াকৈর পৌরসভার কালিয়াকৈর বাজার ও সফিপুর বাজার এলাকায় শনিবার দিনব্যাপী ওই প্রার্থীর গণসংযোগ চলে। এসব গণসংযোগে উপস্থিত ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশনের উপদেষ্টা ও সাবেক মেয়র জাহাঙ্গীর আলম। কিন্তু তারা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে পিকআপ, ট্রাক, প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেলসহ বিশাল গাড়ির বহর নিয়ে এসব গণসংযোগ করে। ওই গাড়ি বহরের কারণে বিভিন্ন স্থানে যানজটের সৃষ্টি হয়ে চরম ভোগান্তিতে পড়েন মানুষ। এর ধারাবাহিকতায় বিকেলে ৪টার দিকে কালিয়াকৈর বাজারের বাসটার্মিনাল এলাকায় ট্রাক প্রতীকের ওই প্রার্থী অনুমতিবিহীনভাবে নির্বাচনী প্রচারণা সংক্রান্ত সভার আয়োজন করেন। ফলে সে এলাকায় যান চলাচল বাধাগ্রস্ত হয়ে জনগণ ভোগান্তিতে পড়েন। এছাড়াও ওই প্রার্থীর ব্যবহৃত পোস্টারে প্রার্থী ও প্রতীক ব্যতিত অন্য ব্যক্তিদের ছবি, প্রচারণার কাজে ব্যবহৃত ট্রাকে পোস্টার এবং প্রার্থীর কিছু সমর্থক প্রার্থীর ছবি সম্বলিত গেঞ্জি পরিধানরত অবস্থায় ছিলেন। এর দ্বারা প্রার্থী ও প্রার্থীর সমর্থকগণ জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা, ২০০৮ এর ৬(খ), ৭(৩), ৭ এর ১(গ) এবং ১০(ঙ) বিধির লঙ্ঘন করেন। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) অনিন্দ্য গুহ’র নেতৃত্বে ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। অভিযান চালিয়ে  তাদেরকে এসব আচরণ বিধি লঙ্ঘনের ব্যাপারে সতর্ক করা হয় এবং উক্ত বিধিমালার ১৮(১) অনুসারে ট্রাক প্রতীকের প্রার্থীর সমর্থক শাকিল আহমেদ নামে একজনকে ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা  নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী বিষয়টি নিশ্চিত করে বলেন, আচরণ বিধি লঙ্ঘনের বিষয়ে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews