1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
মঙ্গলবার, ০৫ ডিসেম্বর ২০২৩, ০১:২২ পূর্বাহ্ন
শিরবাম:
ঢাকা-১৯ আসনে ১৩ প্রার্থীর মধ্যে জাপার মনোনীত দুই প্রার্থীসহ ৬ মনোনয়নপত্র বাতিল ৮৯ নং কেওয়া পশ্চিম খন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পূর্ণাঙ্গ অভিভাবক কমিটি গঠন প্রেমের সস্পর্কে বাংলাদেশে এসে যুবককে বিয়ে করলেন ইউরোপের তরুণী, খুশি পরিবার কুড়িগ্রামে ৫০ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার ঢাকা-১৯ থেকে (বিএনএম) এর এমপি প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন সাইফুল ইসলাম! উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দিলেন -ড. জান্নাত আরা হেনরী  ঢাকা-১৯ আসন থেকে মনোনয়নপত্র জমা দিলেন তৃনমুল বিএনপি’র প্রার্থী অ্যাডভোকেট তুষার ঢাকা-১৯ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ডা. এনামুর রহমান মনোনয়নপত্র জমা দিলেন ক্ষনিকের ভালোবাসা মিনিটের পরিচয় তুমি আজ বহুদূর তবুও মোর মনে হয়! উল্লাপাড়ায় ক্ষুদ্র ও প্রান্তিক  কৃষকদের মাঝে ধান বীজ ও সার বিতরণ

টানা বৃষ্টিতে হিলিতে সবধরণের সবজির দাম বেড়েছে

Reporter Name
  • Update Time : শনিবার, ৭ অক্টোবর, ২০২৩
  • ৭৩ Time View

গোলাম মোস্তাফিজার রহমান মিলন, হিলি (দিনাজপুর) প্রতিনিধি;
টানা বৃষ্টিতে সরবরাহ কমের অজুহাতে দিনাজপুরের হিলিতে সবধরণের সবজির দাম কেজিতে ২০—৩০ টাকা বৃদ্ধি পেয়েছে। ফলে দিশেহারা হয়ে পড়েছে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষেরা। তারা বলছেন বৃষ্টিতে একদিকে যেমন দৈনন্দিন আয়—রোজগার কমে গিয়েছে অপরদিকে সবজির দাম বৃদ্ধি পেয়েছে। এ যেন মরার উপর খাড়ার ঘাঁ। সবজি বিক্রেতারা বলছেন,গত কয়েকদিনের টানা বৃষ্টিতে সবজির ক্ষেত নষ্ট হওয়ায় সরবরাহ কমে দাম বৃদ্ধি পেয়েছে।
শনিবার (৬ অক্টোবর) হিলি বাজার ঘুরে দেখা যায়, অধিকাংশ সবজির দাম কেজিতে ২০ করে বৃদ্ধি পেয়েছে,সপ্তাহ ব্যবধানে বেগুণের দাম কেজিতে ৩০ টাকা বেড়ে ৭০ টাকা দরে,পটল ৩০ টাকা থেকে ২০ টাকা বেড়ে ৫০ টাকা, করলা ৬০ টাকা থেকে ২৫ টাক বেড়ে ৮৫ টাকা, কচুর বই ৬০ টাকা থেকে কেজিতে ২০ টাকা ৮০ টাকা, মিষ্টি লাউ ৩০ টাকা থেকে কেজিতে ২০ টাকা বেড়ে ৫০ টাকা, মূলা ৪০ টাকা থেকে ২০ টাকা বেড়ে ৬০ টাকা, ঢেঁড়স ৩০ টাকা থেকে ২০ টাকা বেড়ে ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।
হিলি বাজারে সবজি কিনতে আসা ভ্যান চালক আসলাম মিয়া জানান,গত কয়েকদিনের বৃষ্টিতে লোকজন একান্ত প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না। ফলে প্রতিদিনের যে আয় রোজগার তা একেবারে নেই বললেই চলে। একেতো আয় নেই অপর দিকে সবজির দাম বেড়েছে। ফলে পরিবার পরিজন নিয়ে খেয়ে না খেয়ে দিন পার করতে হচ্ছে।
এদিকে সবজি বিক্রেতা শাহিন হোসেন বলেন, ইচ্ছে করে দাম বাড়ানো হয়নি। টানা কয়েক দিনের বৃৃষ্টিতে দেশের বিভিন্ন স্থানে বন্যা দেখা দিয়েছে। এতে সবজির ক্ষেত নষ্ট হয়ে সরবরাহ কমে গিয়ে দাম বৃদ্ধি পেয়েছে।তাই পাইকারী বাজার থেকে বেশী দামে কিনে বেশী দামে বিক্রি করতে হচ্ছে।

এদিকে দিনাজপুর ভোন্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম জানান, নিত্যপণ্যের দাম স্বাভাবিক রাখতে নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে।কেউ যদি ইচ্ছে করে দাম বৃদ্ধি করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews