1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন
শিরবাম:
চাঁদপুরের মতলব উত্তরে দুর্বৃত্তদের দেওয়া এসিডে ঝলসে গেল মা ও মেয়ে আটক ১ রাণীশংকৈল থানা পুলিশ গভীর জঙ্গলে অভিযান চালিয়ে গ্রেফতার করল আসামি  উলিপুরে অল্প খরচে শিম চাষ, দামে খুশি কৃষকেরা সিরাজগঞ্জে কৈশোর মেলা অনুষ্ঠিত  কপিলমুনিতে রায় সাহেব বিনোদ বিহারী গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন  সিরাজগঞ্জে যমুনা নদীর জাটকা ইলিশ মাছ জব্দ এতিমখানায় বিতরণ।  এবারে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে এলো ৫০ মেট্রিকটন নারিকেল অবৈধ মজুতকরে যারা ক্রাইসিস তৈরি করে তারা দেশের শত্রু——-খাদ্যমন্ত্রী  আশুলিয়ায় সামান্য বৃষ্টিতে পানির নিচে রাস্তা—হাজার হাজার শ্রমিকসহ জনগণের চরম দুভোর্গ! ভাষা দিবসে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা

নওগাঁয় নৌকার ৩ আওয়ামীলীগের বিদ্রহী স্বতন্ত্র ট্রাক ২ জয়ী হলেন

Reporter Name
  • Update Time : সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪
  • ৬৬ Time View

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর ৫টি আসনে অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। নওগাঁর ৫টি আসনের নৌকা ৩ আওয়ামীলীগের বিদ্রহী স্বতন্ত্র  ২ জয়ী
নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর ৬টি আসনের মধ্যে ৫টি আসনে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ৩টিদে নৌকা ২টিতে আওয়ামীলীগের বিদ্রহী স্বতন্ত্র  প্রার্থীর জয়লাভ।
নওগাঁর জেলা প্রশাসক ও জেলা রির্টানিং কর্মকর্তার হল রুমে ফলাফল ঘোষণা করা হয়। ফলাফল ঘোষণা করেন জেলা প্রশাসক ও জেলা রির্টানিং কর্মকর্তা গোলাম মওলা।

নওগাঁ-১ (সাপাহার-পোরশা-নিয়ামতপুর) আসনের ১৬৫টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফল থেকে জানা গেছে, সাধন চন্দ্র মজুমদার পেয়েছেন ১ লাখ ৮৬ হাজার ৯০০ভোট। অন্যদিকে তারা নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের বিদ্রহী স্বতন্ত্র প্রার্থী খালেকুজ্জামান তোতা ট্রাক প্রতীকে পেয়েছেন ৭৬ হাজার ৭২৯ ভোট।

সাধন চন্দ্র মজুমদার ও খালেকুজ্জামান তোতা ছাড়া এ আসনে ভোটে লড়েছেন স্বতন্ত্র প্রার্থী মাজেদ আলী (ঈগল) ও জাতীয় পার্টির আকবর আলী। এ আসনের মোট ভোটার ৪ লাখ ৫০ হাজার ৯৬১। পুরুষ ভোটার ২ লাখ ২৩ হাজার ৮২৭জন, নারী ভোটার ২ লাখ ২৭ হাজার ১২১ ও হিজড়া ভোটার তিনজন। এ আসনটিতে ৬১.৬০% ভোট কাস্ট হয়েছে বলে জানান জেলা প্রশাসক।

নওগাঁ-৩ (বদলগাছি-মহাদেবপুর) আসনের ১৪১টি ভোটকেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক সচিব সৌরেন্দ্রনাথ চক্রবর্তী বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। ১৪১টি ভোটকেন্দ্রের ঘোষিত ফলাফলে নৌকা প্রতীকে ভোট পড়েছে ১ লাখ ৩৮ হাজার ৫৬১ ভোট।

অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান সংসদ সদস্য আওয়ামীলীগের বিদ্রহী স্বতন্ত্র প্রার্থী ছলিম উদ্দিন তরফদার ট্রাক প্রতীকে ভোট পেয়েছেন ৬০ হাজার ৫১টি। সাবেক সাংসদ আকরাম হোসেন চৌধুরীর সহধর্মীনি স্বতন্ত্র প্রার্থী মাহফুজা আকরাম মায়া চৌধুরী ঈগল প্রতিকে পেয়েছেন ১২হাজার ৭৮৬ভোট।

বেসরকারি ফলাফল অনুযায়ী আওয়ামীলীগ মনোনীত সৌরেন্দ্রনাথ চক্রবর্তীকে বিজয়ী ঘোষণা করা হয়। এ আসনে মোট ৪ লাখ ২০হাজার ৯০৬ জন ভোটার নিয়ে ৭ জন প্রার্থী তাদের নির্বাচনী প্রতিদ্বন্দ্বীতা করেন। এ আসনটিতে মোট ৫৩.৭৬% ভেটার উপস্থিতি কাস্ট করা সম্ভব হয়েছে।

নওগাঁ-৪ (মান্দা) আসনের ১১৭টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফল থেকে জানা গেছে, আওয়ামীলীগের বিদ্রহী স্বতন্ত্র প্রার্থীএসএম ব্রাহানী সুলতান মাহমুদ গামা ট্রাক প্রতিকে পেয়েছেন ৮৫ হাজার ১৮০ ভোট তার নিকটতম প্রতিদ্বদন্দ্বী নৌকার প্রার্থী নাহিদ মোর্শেদ বাবু পেয়েছেন ৬২ হাজার ১৩২ ভোট। অপরদিকে এআসনের বর্তমান সাংসদ স্বতন্ত্র প্রার্থী ইমাজ উদ্দীন প্রামানিক ঈগল প্রকিতে পেয়েছেন ১১ হাজার ১৯০ ভোট।

এছাড়াও এ আসনটিতে আফজাল হোসেন কাঁচি প্রতিকে, আব্দুর রহমান ডাব প্রতিক নিয়ে এবং জাতীয় পার্টি মনোনিত আলতাফ হোসেন লাঙ্গল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন। এ আসনটিতে সর্বমোট ৩ লাখ ১৯ হাজার ১৭৫জন ভেটার সংখ্যা ছিল। এ আসনটিতে সর্বমোট ৫১.০১% ভোট কাস্ট হয়েছে।

নওগাঁ- ৫ (নওগাঁ সদর) আসনের ১১৩টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফল থেকে জানা গেছে, আওয়ামী লীগ মনোনিত বর্তমান সাংসদ নিজাম উদ্দীন জলিল জন নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ৪ হাজার ৬৭১, স্বতন্ত্র প্রার্থী দেওয়ান ছেকার আহম্মেদ শিষান ট্রাক প্রতীকে পেয়েছেন ৫২ হাজার ৮৮৪ ভোট, জাতীয় পার্টি মনোনিত ইফতেকারুল ইসলাম বকুল লাঙ্গল প্রতীকে পেয়েছেন ১৯১৩ ভোট।
এবং জাসদ মনোনিত প্রার্থী আজাদ হোসেস মুরাদ মশাল প্রতীকে পেয়েছেন ৭২৮ ভোট।

এ আসনটিতে বেসরকারিভাবে নৌকার প্রার্থী নিজাম উদ্দীন জলিল জনকে বিজয়ী ঘোষণা করা হয়। এ আসনটিতে মোট ৩ লাখ ৪৪ হাজার ১৪৪ জন ভোটার রয়েছেন। প্রাপ্ত ফলাফল অনুযায়ী এ আসনে মোট ৪৮% ভোট কাস্ট হয়েছে।

নওগাঁ-৬ (আত্রাই-রানীনগর) আসনের ১১৪টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফল থেকে জানা গেছে, এতে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত বর্তমান সাংসদ নৌকার প্রার্থী আনোয়ার হোসেন হেলাল পেয়েছেন ৬৯ হাজার ৯১৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের বিদ্রহী স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতিকের অ্যাড. ওমর ফারুক সুমন পেয়েছেন ৭৬ হাজার ৭১৭ ভোট।

ঘোষিত বে-সরকারি ফলাফল অনুযায়ী ওমর ফারুক সুমনকে বিজয়ী ঘোষণা করা হয়। এছাড়াও এ আসনটিতে আরো ৬ জন প্রার্থী তাদের ভোটের লড়াই করেন। এই আসনে ৩লাখ ২৭হাজার ৯৭৩ জন ভোটার রয়েছেন। আসনটিতে মোট ৪৬.৭০% ভোট কাস্ট হয়েছে।

অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় নির্বাচনে নওগাঁর ৫টি আসনে গড় সর্বমোট ৫২.২১ % ভোট কাস্ট হয়েছে বলে জানান জেলা প্রশাসক ও জেলা রির্টানিং কর্মকর্তা গোলাম মওলা

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews