1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন
শিরবাম:
চাঁদপুরের মতলব উত্তরে দুর্বৃত্তদের দেওয়া এসিডে ঝলসে গেল মা ও মেয়ে আটক ১ রাণীশংকৈল থানা পুলিশ গভীর জঙ্গলে অভিযান চালিয়ে গ্রেফতার করল আসামি  উলিপুরে অল্প খরচে শিম চাষ, দামে খুশি কৃষকেরা সিরাজগঞ্জে কৈশোর মেলা অনুষ্ঠিত  কপিলমুনিতে রায় সাহেব বিনোদ বিহারী গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন  সিরাজগঞ্জে যমুনা নদীর জাটকা ইলিশ মাছ জব্দ এতিমখানায় বিতরণ।  এবারে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে এলো ৫০ মেট্রিকটন নারিকেল অবৈধ মজুতকরে যারা ক্রাইসিস তৈরি করে তারা দেশের শত্রু——-খাদ্যমন্ত্রী  আশুলিয়ায় সামান্য বৃষ্টিতে পানির নিচে রাস্তা—হাজার হাজার শ্রমিকসহ জনগণের চরম দুভোর্গ! ভাষা দিবসে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা

বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিলের উদ্দ্যোগে শীতবস্ত্র বিতরণ

Reporter Name
  • Update Time : রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩
  • ৫৮ Time View

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর সাপাহারে অসহায় শীতার্ত পরিবারে মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছে বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিল।

বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিলের শীতবস্ত্র বিতরণ কর্মসূচী ‘উষ্ণতার হাসি ২০২৪’ এ শিরোনামে সারা দেশ ব্যাপী এই কর্মসূচী হাতে নিয়েছে সেচ্ছাসেবী সংগঠনটি। তারই ধারাবাহিকতায় প্রথম পর্যায়ে রোববার  (৩১ডিসেম্বর) বিকেলে সাপাহার উপজেলার আশড়ন্দ উচ্চ বিদ্যালয় মাঠে প্রায় ৩ শতাধিক মানুষের মাঝে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-সাপাহার উপজেলা চেয়ারম্যান শাহজাহান হোসেন মন্ডল।

সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি কাউসার আহমেদ বিজন এর সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, সাপাহার উপজেলার ৪নং আইহাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউজ্জামান টিটু,
আইহাই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাদেকুল ইসলাম, সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান হামিদুর রহমান মাষ্টার, সাধারণ সম্পাদক মোক্তার হোসেন জুয়েলসহ অন্যারা।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতা করেন স্থানীয় আরেকটি স্বেচ্ছাসেবী সংগঠন আদর্শ সেবা সংঘ।

বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আবু সাঈদ বলেন, বিগত বছরগুলোর ন্যায় এবছরও বিভিন্ন স্থানে উষ্ণতার দেয়াল স্থাপন করবে বাংলাদেশ স্টূডেন্ট কাউন্সিল। জাতীয় নির্বাচন পরবর্তী সময়ে ঢাকা সহ উত্তর অঞ্চলের বেশ কিছু অঞ্চলে কম্বল ও শীতের পোশাক বিতরণের পরিকল্পনার কথা জানান তিনি।

সংগঠনটির সাধারণ সম্পাদক জাহিদ হাসান আরিফ জানান-বর্তমান বৈরি আবহাওয়ার কারনে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ ও গরিব অসহায় মানুষের নাজুক পরিস্থিতি। উত্তর অঞ্চলের তীব্র শীতের কারনে তারা ঠিকমত কাজ করতে পারছেনা। একটুকরো শীতের গরম কাপড়ের জন্য রাতে তারা দূর্বিষহ জিবন যাপন করছে। প্রতি বছরের ন্যায় এবারও আমরা বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে সঠিক এবং যোগ্য সাহায্য প্রার্থী যারা রয়েছে যতটুকু সম্ভব তাদের হাতে শীতবস্ত্র পৌঁছে দিতে পেরেছি। বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিল অসহায় মানুষের পাশে দাঁড়াতে সর্বদা বদ্ধপরিকর।

উল্লেখ্য, বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিল ২০১২ সাল থেকে প্রতি বছর দেশের উত্তর অঞ্চলের বিভিন্ন জেলায় শীতবস্ত্র বিতরণ করে আসছে। বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিল বিভিন্ন সময় গরিব দুঃখী এবং অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সার্বিক সহায়তা প্রদান করে আসছে সংগঠনের সদস্যরা। এছাড়াও এসডিজি লক্ষ্যমাত্রা কে সামনে রেখে অসহায় ও দুস্থ মানুষের মাঝে সেলাই মেশিন প্রদান, অটোরিকশা প্রদান, মুদি দোকান প্রস্তুতসহ একজন মানুষকে একবার সহযোগিতা করার মূল লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে সংগঠনটি ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews