1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন
শিরবাম:
আশুলিয়ায় ২৪ ঘন্টায় নারীর লাশসহ ৬ জনের মরদেহ উদ্ধার ঢাকা জেলা (উত্তর)ডিবি পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার উলিপুরে গৃহবধুকে ধর্ষন চেষ্টা, গ্রেপ্তার ১ গুনি লেখক শেখ আব্দুস সবুরের অকাল মৃত্যুতে খুলনা-৬ এমপি’র শোক বার্তা   বহুল আলোচিত তননি’র বিরুদ্ধে ভোক্তা অধিদপ্তরের বিশেষ অভিযান প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা! চেয়ারম্যান প্রার্থীর প্রচার গাড়ির ধাক্কায় এক শিশু নিহত স্বাধীন ও সার্বভৌম প্রজাতন্ত্রে জনগণের নিরাপত্তায় পুলিশ ও সাংবাদিকের দায়িত্ব কি? সাংবাদিক পুত্র সাকিব শেখ মাধ্যমিক (এসএসসি) পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ আশুলিয়ায় বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্টস্ সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনের আলোচনা সভা অনুষ্ঠিত আশুলিয়ায় এক পোশাক শ্রমিকের লাশসহ পৃথক দুইজনের লাশ উদ্ধার করেছেন থানা পুলিশ

গনতন্ত্র পুনরুদ্ধার, কল্যান রাষ্ট্র প্রতিষ্ঠায় বি এন এম’র পতাকাতলে আসার আহ্বান

Reporter Name
  • Update Time : শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ১১৭ Time View

মারুফ সরকার,স্টাফ রির্পোটার: ৯ ই সেপ্টেম্বর শনিবার সকাল ১১ ঘটিকায় বিএনএম এর কেন্দ্রীয় কার্যালয়ে যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-বিএনএম এর সিনিয়র যুগ্ম আহ্বায়ক মেজর জেনাঃ মোঃ এহতেশাম উল হক (অবঃ), উপস্থিত ছিলেন বিএনএম এর সদস্য সচিব মেজর মুহাঃ হানিফ (অবঃ), আরো উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়ক ব্যারিস্টার এম. সরোয়ার হোসেন, এডঃ গোলাম মোস্তফা, লেঃ কর্ণেল নাজিম উদ্দিন (অবঃ), লেঃ কর্নেল আলমগীর হোসাইন (অবঃ), মেজর সিদ্দিকী (অবঃ), ক্যাপ্টেন মোঃ সাইফুর রহমান (অবঃ), এম মনিরুল ইসলাম সবুজ, মুছা মন্ডল, মনিরুজ্জামান প্রমুখ নেতৃবৃন্দ।
সভাপতির বক্তব্যে বলেন, দেশের প্রতিটি প্রতিষ্ঠান ধ্বংস হয়ে গেছে, রাষ্ট্রের প্রতিটি ক্ষেত্র দুর্নীতিতে ছেয়ে গেছে। দ্রব্যমুল্য বৃদ্ধিতে দরিদ্র মানুষেরা জীবনযাপন করতে সীমাহীন কষ্ট ভোগ করছে। বড় দলগুলো মুখে গনতন্ত্রের কথা বলে একনায়কতন্ত্র ও পরিবারতন্ত্র কায়েম করেছে। গত ৫২ বছরে এ ধরনের শোষনমূলক ও লুটপাট তন্ত্রের রাজনীতিতে মানুষের নাভিশ্বাস উঠেছে। এ দেশের মানুষ এ ধরনের রাজনীতি থেকে মুক্তি চায়, কল্যাণমূলক রাষ্ট্র দেখতে চায়। যোগদানকারীদের তিনি স্বাগতম জানিয়ে আরো বলেন যে, গনতন্ত্র পুনরুদ্ধার, কল্যান রাষ্ট্র প্রতিষ্ঠা ও সার্বভৌমত্ব রক্ষায় সামিল হওয়ার জন্য দেশবাসীকে সংঘাত মুক্ত অহিংস রাজনৈতিক পরিবেশ সৃষ্টির লক্ষ্যে প্রতিষ্ঠিত বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-বিএনএম এ যোগদানের জন্য সাবেক সেনা অফিসার, সেনা সদস্য ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দকে ধন্যবাদ ও স্বাগত জানান। বিএনএম নেতৃবৃন্দ আশা প্রকাশ করেন যে, তাদের এই যোগদান বিএনএমকে শক্তিশালী করবে এবং লক্ষ্যে পৌ্ছা্তঁ সহায়তা করবে। যোগদান অনুষ্ঠানের সঞ্চালক যুগ্ম আহ্বায়ক ও দলের মুখপাত্র ব্যারিষ্টার এম. সরোয়ার হোসেন সকলকে স্বাগত জানান।
সদ্য যোগদান কারীর পক্ষ থেকে এডভোকেট জিয়াউর রহমান রুবেল বলেন যে, পরিবারতান্ত্রিক রাজনীতির বাইরে প্রকৃত গনতন্ত্র চর্চাকারী দল হিসাবে তিনি বিএনএম এ যোগদান করেছেন। অবসরপ্রাপ্ত মাস্টার ওয়ারেন্ট অফিসার মোঃ রুহুল আমীন বলেন যে, ভালো রাজনীতি করার জন্য একটি রাজনৈতিক দল খুঁজছিলাম, বিএনএম এর নীতি আদর্শ দেখে দেশ রক্ষায় আমিসহ আরোও ৩০ জন অবসর প্রাপ্ত সশস্ত্রবাহিনীর সদস্যসহ যোগদান করলাম, ভবিষ্যতে আরোও অনেক সদস্য এই দলে যোগদান করবে। শ্রমিক নেতা আব্বাস উদ্দিন বলেন, বিএনএম শ্রমিকদের দাবী আদায়ের লক্ষ্যে কাজ করবে।
যোগদান নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জিয়াউর রহমান রুবেল, এডভোকেট বাংলাদেশ সুপ্রীমকোর্ট, আব্বাস উদ্দিন, সাধারন স¤পাদক, গনতান্ত্রিক গার্মেন্টস শ্রমিক ফেডারেশন, কেন্দ্রীয় কমিটি, মোঃ দেলোয়ার হোসেন, সভাপতি, গনতান্ত্রিক গার্মেন্টস শ্রমিক ফেডারেশন গাজীপুর জেলা, প্রিন্সিপাল মাহবুবুর রহমান (নেত্রকোনা), কে এম আব্দুল্লাহ কাফী পথশিশু বেসরকারী প্রাথমিক বিদ্যালয় সাধারন স¤পাদক রংপুর জেলা, মেজর এম এ কাদির (অব), মেজর শেখ আশরাফুল বারী (অবঃ), অবসরপ্রাপ্ত মাস্টার ওয়ারেন্ট অফিসার মোঃ রুহুল আমীন, সিনিয়র ওয়ারেন্ট অফিসার কাদের মন্ডল, শরিফুল বাসার, কামাল, আবুতালেব, নাজমুল, মাসুম, আজিজ আহমেদ, আব্দুর রাজ্জাক প্রমুখ নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews