1. admin@sokalerbangla.com : সকালের বাংলা :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন
শিরবাম:
ঈদে মিলাদুন্নবী উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি—রপ্তানি বন্ধ নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত বিচারপ্রার্থীর সাথে আ’লীগ মেয়রের পরকীয়া, অন্তঃসত্ত্বা, অতঃপর….  ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ প্রেসক্লাবের নতুন গর্বিত সদস্য অন্তর্ভুক্ত  হলেন জেলায় কর্মরত ২৫ গণমাধ্যম কর্মী আত্মকর্মসংস্থানের লক্ষে বিউটিফিকেশন কোর্স ও ফুড প্রসেসিং প্রশিক্ষণ উদ্বোধন করলো মানব কল্যাণ পরিষদ বৈরী আবহাওয়া: বিদ্যুৎ নেই লক্ষ্মীপুরের বেশিরভাগ এলাকায় সম্পাদক পরিষদের বিবৃতি—আন্দোলনের পর সাংবাদিকদের বিরুদ্ধে হত্যা মামলা সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করা হচ্ছে সাংবাদিকদের বিরুদ্ধে হত্যা মামলা অন্তর্বর্তী সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করা হচ্ছে! ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ প্রেসক্লাবের নতুন গর্বিত সদস্য অন্তর্ভুক্ত হলেন জেলায় কর্মরত ২৫ গণমাধ্যম কর্মী লক্ষ্মীপুর জেলা নবাগত জেলা প্রশাসকের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

সোনালী লাইফ ইন্সুরেন্সের কর্মীদের উপর সন্ত্রাসী হামলা

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪
  • ৪১ Time View
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার: আজ ২০ আগস্ট ২০২৪ ইং বুধবার সোনালী লাইফ ইনসিওরেন্স কোম্পানিটি  শত্রুতামূলক দখল প্রচেষ্টা ,বীমা নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ এর দুর্নীতি, ও আই ডি আর এর চেয়ারম্যান এর পদত্যাগ এর দাবীতে দিল্কুশাস্থ আই ডি আর এর প্রধান কার্যালয়এর সামনে সোনালী লাইফ এর আন্দোলনরত কর্মকর্তা কর্মচারীদের উপর গত বুধবার অতর্কিত সন্ত্রাসি হামলা চালায় এবং তার আগে মালিবাগ চৌধুরিপারাএ সোনালী লাইফ প্রধান কার্যালয় এর সামনে হামলা চালায় যাতে কোম্পানিটির বেশ কয়েকজন কর্মী আহত হয়েছেন।
এ বিষয়ে গত বুধবার রামপুরা থানায় একটি সাধারন ডাএরি করেয়া হয় (জি ডি নং- ৬৮৬)।
সংশ্লিষ্ট সুত্র জানায় যে, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান জয়নুল বারী, সোনালী লাইফের বিরুদ্ধে একের পর এক বেআইনি পদক্ষেপ নিয়েছেন। এসব পদক্ষেপ কোম্পানির কর্মচারীদের মধ্যে চরম ক্ষোভের জন্ম দিয়েছে।
জয়নুল বারী গত আট মাস আগে সোনালী লাইফের পরিচালনা পরিষদকে ভেঙে দেন যার ফলে কোম্পানির কর্মকর্তা-কর্মচারীরা তাদের ন্যায্য বেতন-ভাতা থেকে বঞ্চিত হচ্ছেন। এসব পরিস্থিতির মধ্যে দীর্ঘমেয়াদি অচলাবস্থা সৃষ্টি হয়েছে।
আইডিআরএ সোনালী লাইফ এ এস এম ফেরদৌস নামে একজন প্রশাসক নিয়োগ দেয়,  যিনি প্রায় চার মাসেরও বেশি সময় ধরে কর্মীদের বেতন ও অন্যান্য প্রাপ্য মজুরি থেকে বঞ্চিত রেখেছেন।
সবচেয়ে গুরুতর অভিযোগটি এসেছে ২০ আগস্ট রাতে, যখন একদল সন্ত্রাসী, যারা জয়নুল বারীর আত্মীয় এবং তার ঘনিষ্ঠ মহলের লোক, সোনালী লাইফের হেড অফিসে হামলা চালায়।
এবং জয়নুল বারীর নিজের শ্যালিকার ছেলের নেতৃত্বে এই সন্ত্রাসীরা শান্তিপূর্ণভাবে অবস্থানরত প্রায় ৩০০ কর্মকর্তা-কর্মচারীর উপর অতর্কিত আক্রমণ চালায় যাতে প্রায় ১০ জন গুরুতরভাবে আহত হন।
হামলার পর সন্ত্রাসীরা কর্মচারীদের কাছ থেকে টাকা-পয়সা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। তবে ঘটনাস্থলে উপস্থিত সেনাবাহিনীর সদস্যরা ১৪ জনকে হাতেনাতে আটক করেন, যারা তাদের অপরাধ স্বীকার করে জবানবন্দি দেন।
জানা যায় সন্ত্রাসীরা পরের দিন সোনালী লাইফের প্রধান কার্যালয়ে আগুন দেওয়ার হুমকি দিয়েছে এবং কর্মচারীদের শারীরিকভাবে লাঞ্ছিত করারও হুঁশিয়ারি দিয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved , sokalerbangla.com
Theme Customized BY LatestNews